শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
Shadow

পার্বত্য অঞ্চলের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে হবে

নিজস্ব প্রতিবেদক  :

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়ন ও শিক্ষা ক্ষেত্রের অগ্রগতিকে সম্মিলিতভাবে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

আজ শনিবার দুপুরে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী উৎসব উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তি চুক্তি করে পাহাড়ে যুদ্ধাবস্থা পরিস্থিতির অবসান ঘাটিয়েছে। পার্বত্য চট্টগ্রাম এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। সংশ্লিষ্ট সকলের প্রচেষ্টায় এ অঞ্চলে উন্নয়ন- অগ্রগতিকে এগিয়ে নিতে হবে।

তিনি খাগড়াছড়ি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং চলমান উন্নয়ন অব্যাহত থাকবে বলে প্রতিশ্রুতি দেন।

এর আগে সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বিদ্যালয় প্রাঙ্গণে বেলুন উড়িয়ে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী উৎসবের উদ্বোধন করেন।

পরে ব্যানার নিয়ে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা মিলে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর মোড় প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। অনেক দিন পর প্রিয় ক্যাম্পাস পরিণত হয় প্রাক্তন ও বর্তমানদের মিলন মেলায়।