বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
Shadow

হাসিনা সরকার লুটপাটে নয় উন্নয়নে বিশ্বাসী :মুুহিবুর রহমান মানিক

 

নিজস্ব প্রতিবেদক  :

সংসদ সদস্য মুুহিবুর রহমান মানিক এমপি বলেন, বর্তমান সরকার যুব সমাজকে কাজে লাগাতে নতুন-নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হচ্ছে। আধুনিক প্রযুক্তি নির্ভর মিল-কারখানা স্থাপন করে দেশের যুব সমাজকে কর্মমুখী করছে সরকার।

বিগত বিএনপি জোট সরকারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সরকারের লুটপাটের চিত্র ছাতক-দোয়ারার মানুষ কোনদিন ভুলবে না। কোটি-কোটি টাকার বিনিময়ে নিজ দেশে অবহেলিত অযোগ্য কানাডিয়ান কোম্পানী নাইকোর হাতে তুলে দেয়া হয়েছিল খনিজ সম্পদে সমৃদ্ধ টেংরাটিলা গ্যাস ক্ষেত্র।

নাইকোর অযোগ্যতার কারনেই গ্যাস ক্ষেত্রের হাজার-হাজার কোটি টাকার জাতীয় সম্পদ গ্যাস ভষ্মিভুত হয়েছে। ধ্বংস হয়ে গেছে এলাকার কৃষি জমি, সবুজ বনভুমি ও মানুষের বসত বাড়ি। নাইকোর ধ্বংস করা টেংরাটিলা গ্যাস ক্ষেত্র এখানো এলাকার মানুষের জন্য আতংক।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশকে অর্থনৈতকভাবে পঙ্গু করে দেয়ার বিএনপি জোট সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে হাজার কোটি টাকা মুল্যের ছাতকস্থ সিলেট পাল্প এন্ড পেপার মিল মাত্র ৪০ কোটি টাকায় পানির মুল্যে প্রাইভেট খাতে বিক্রি করা হয়। সিমেন্ট কারখানাও বিক্রির তালিকায় তুলেছিল বিএনপি-জোট সরকার।

প্রধান অতিথি বলেন, শেখ হাসিনা সরকার লুটপাটে নয় উন্নয়নে বিশ্বাসী। দেশবাসীও উন্নয়নের নেত্রী শেখ হাসিনার সাথেই রয়েছে। কচু পাতায় ধানের ছড়া বলে দেশবাসীকে ধুকা দিয়ে উন্নয়ন ও শেখ হাসিনা থেকে আলাদা করা যা না। স্থানীদের দাবীর প্রেক্ষিতে উত্তর সুরমা এলাকায় গ্যাস সংযোগ, বিদ্যুৎ পৃথকিকরন ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও ছাতক সিমেন্ট কারখানার আধুনিকায়ন এবং অস্থায়ী শ্রমিকদের চাকুরী স্থায়ীকরনেরও আশ্বাস দেন তিনি।

গতকাল সন্ধ্যায় ছাতক-দোয়ারার উন্নয়নে বিশেষ অবদান রাখায় ছাতক পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ এবং ছাতক সিমেন্ট কারখানা সিবিএর উদ্যোগের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামীলীগ নেতা মফিজ আলীর সভাপতিত্বে এবং জামাল মেম্বার ও শাহ জামালের যৌথ পরিচালনায় সিমেন্ট কারখানার নদীরপার সংলগ্ন মাঠে আয়োজিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক, উপজেলা চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতিক।

এতে আরো বক্তব্য রাখেন, ছাতক উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ফজলুর রহমান , ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদত মোহাম্মদ লাহিন, এড. আশিক আলী, সিলেটস্থ ছাতক সমিতির সাধারন সম্পাদক আফজাল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান সুন্দর আলী, আফজাল আবেদীন আবুল, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি বাবুল রায়, সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এম রশীদ আহমদ, ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, বিল¬াল আহমদ, সিমেন্ট কারখানা সিবিএ সেক্রেটারী আব্দুল কদ্দুছ, উপজেলা সেচ্ছাসেবকলীগের সেক্রেটারী আব্দুস সহিদ, আ.লীগ নেতা আব্দুল কাহার, জামাল আহমদ, হিফজুর রহমান সমর। সভায় স্বাগত বক্তব্য রাখেন হাবিবুর রহমান কাজল। এসময় সিবিএ সভাপতি খসরুল হক চৌধুরী, দোহালিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাজি আনোয়ার মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।