বুধবার, মার্চ ৩
Shadow

দলীয় মনোনয়নের আগে নৌকা ব্যবহারের সুযোগ নেই :ওবায়দুল কাদের

প্রাইম ডেস্ক :

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডিএনসিসি নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্দের আগে কেউ ব্যবহার করলে দল তা খতিয়ে দেখবে। আওয়ামী লীগ বিএনপির মতো না, যে বাবা-ছেলের নাম ঘোষণা করবে।

শ‌নিবার বিকেলে মোহাম্মদপুর বিআর‌টি‌সি ডিপো পরিদর্শনে শেষে সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তি‌নি।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে দল মনোনয়ন দেয়ার আগে কারও নৌকা প্রতীক ব্যবহারের সুযোগ নেই। এটা সম্পূর্ণ মনোনয়ন বোর্ডের এখতিয়ার।

বি‌জিএমই’র সাবেক সভাপ‌তি আতিকুল ইসলাম ডিএন‌সি‌সি নির্বাচনে নৌকা প্রতীকে প্রচারণা চালানো প্রসঙ্গে কাদের বলেন, আওয়ামী লীগে বিভ্রান্তি সৃ‌ষ্টির সুযোগ নেই। নমিনেশনের বিষয়টি দলীয় মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নিবে। হয়তো কেউ এ বিষয়টি না জেনেই নৌকা প্রতীক ব্যবহার করছেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডিএনসিসি মেয়র আনিসুল হক। এরপর ৩ ডিসেম্বর সোমবার তার পদ শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গত ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ এক সংবাদ সম্মেলনে জানান, ডিএনসিসি উপ-নির্বাচনের তফসিল জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ করা হবে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে।

এরপর থেকে ডিএনসিসি উপ-নির্বাচনে গণসংযোগে মাঠে নেমে পড়েন তৈরি পোশাক প্রস্তুতকারকদের সংগঠন-বিজিএমইএ’র সভাপতি আতিকুল ইসলাম। তিনি আজ গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন।