রদবদল হচ্ছে মন্ত্রীসভায়, মঙ্গলবার সন্ধ্যায় শপথ

প্রাইম ডেস্ক :

নতুন বছরের চমক হিসেবে মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। মত্স্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ন চন্দ্র চন্দ পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন। রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার লক্ষ্মীপুর-৩ আসনে সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালও বঙ্গভবনে ডাক পেয়েছেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সোমবার দুপুরে তাদের ফোন করে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাষ্ট্রপতি ভবন বঙ্গভবনে থাকার জন্য বলেছেন।

এছাড়া মন্ত্রিসভায় আরও কিছু রদবদল আসতে পারে বলে গুঞ্জন রয়েছে। বিভিন্ন কর্মকাণ্ডে বিতর্কিত হয়েছেন এমন দুই-একজনকে বাদ দেওয়া হতে পারে। কারও কারও দপ্তরও বদল হতে পারে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এ রদবদল হচ্ছে বলে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগসহ সংশ্লিষ্ট সূত্র ইত্তেফাককে জানিয়েছে।

মন্ত্রিসভায় ঠাঁই পেতে যাওয়া উল্লিখিত চার জনের মধ্যে ৩ জনই নতুন মুখ। গত ১৬ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিত্সাধীন অবস্থায় মত্স্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক মারা যান। প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এখন মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে দায়িত্বরত। নারায়ন চন্দ্র চন্দ ও কাজী কেরামত আলী জানান, ‘মন্ত্রিপরিষদ সচিব আজ সোমবার দুপুরে আমাকে ফোন করেছিলেন আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যায় বঙ্গভবনে যাওয়ার জন্য।’ লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহজাহান কামাল বলেন, ‘মন্ত্রিপরিষদ সচিব এর ফোন আমি পেয়েছি। আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যায় বঙ্গভবনে যাব।’

এদিকে টেকনোক্র্যাট কোটায় মোস্তফা জব্বার মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন। তবে মোস্তাফা জব্বার এ ব্যাপারে এখনই সরাসরি কোনো মন্তব্য করতে চাননি। তবে তিনি বলেন, ‘গত ৬ ডিসেম্বর অনুষ্ঠিত ডিজিটাল ফেয়ারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, মোস্তাফা জব্বারকে আরও বড় কোনো দায়িত্ব দেয়া হবে।