শুক্রবার, জানুয়ারি ২২
Shadow

বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ভক্তদের আশ্বস্ত করলেন নেইমার

প্রাইম খেলাধুলা  :

রাশিয়ায় অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপের সময় ধীরে ধীরে এগিয়ে আসছে। প্রতিবারের মত এবারের আসরের শিরোপার দাবিদার হিসেবে হট ফেবারিট হিসেবে ধরা হচ্ছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। তিতের অধীনে দাপটের সঙ্গে বাছাইপর্ব শেষ করেছে হলুদ জার্সিধারীরা। দলের সবচেয়ে বড় তারকা নেইমারের ওপর অনেক দায়িত্ব। সেই দায়িত্ব পালনে পুরোপুরি প্রস্তুত বলে মন্তব্য করলেন পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা।

নেইমার বলেছেন, ‘চার বছর আগের নেইমারের সঙ্গে বর্তমানের পার্থক্যটা বোঝানো কঠিন। কিন্তু আমি মনে করি এখন আমি আরও অভিজ্ঞ, অধিক বিচক্ষণ, আরও বেশি পরিণত। কারণ আমি জানি বিশ্বকাপ কেমন হতে পারে। তাই ২০১৮ সালের নেইমার জুনিয়র ২০১৪ সালের নেইমার জুনিয়রের চেয়ে ভালো।’

সর্বশেষ ২০০২ সালে রোনালদো রিভালদো, রোনালদিনহোদের হাত ধরে পঞ্চমবারের মত বিশ্বকাপ শিরোপা জিতেছিল ব্রাজিল। এরপর কেটে গেছে ১৬ বছর। আরকেটি শিরোপা খুব জরুরি হয়ে পড়েছে বিশ্ব ফুটবলের ট্রেডমার্ক দলটির জন্য। গত আসরে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়েছিল ব্রাজিল। ইনজুরির কারণে ম্যাচটিতে খেলতে পারেননি নেইমার। সেই আক্ষেপ এবার ঘুচাতে চান তিনি।

তবে শুধু ব্রাজিল নয়, এই বিশ্বকাপের জন্য বেশ কয়েকটি দলকে ফেবারিট মানছেন নেইমার।

নেইমারের ভাষায়, আমি মনে করি বরাবরের মতো সুপরিচিত সেরা দলগুলো ফেভারিট। ব্রাজিল ছাড়াও জার্মানি, ফ্রান্স, স্পেন, আর্জেন্টিনা। সারপ্রাইজের দিক থেকে বেলজিয়ামের চমৎকার একটি স্কোয়াড রয়েছে এবং তারা এই বিশ্বকাপে চমক দেখাতে পারে।