মঙ্গলবার, মার্চ ২
Shadow

রাজনীতিবিদরা সৎ ও নিষ্ঠাবান হলে দেশের উন্নয়ন হয়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  :

রাজনীতিবিদরা সৎ ও নিষ্ঠাবান হলে দেশের উন্নয়ন হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো রাজনীতিকের জীবনে সবচেয়ে বড় অর্জন হলো তার কাজের মাধ্যমে মানুষের মনে স্থান করে নেওয়া এবং জনগণের সম্মান ও ভালোবাসা পাওয়া। আজ রোববার জাতীয় সংসদে প্রয়াত মৎস ও প্রাণী সম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এবং সংসদ সদস্য গোলাম মোস্তফাসহ কয়েকজন সাবেক মন্ত্রী, সাংসদ, মেয়র এবং বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে শোক প্রস্তাবের আলোচনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘মানুষ মরণশীল এবং প্রত্যেককেই মরতে হবে। কাজের মাধ্যমে বেঁচে থাকেন। জনগণের ভালোবাসা ও সম্মান পাওয়া একজন রাজনীতিকের জন্য সবচেয়ে বড় অর্জন।’
প্রয়াত মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, সংসদ সদস্য গোলাম মোস্তফা, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর প্রতি গভীর শোক প্রকাশ করে দেশ ও জাতি গঠনে তাদের অবদান স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, ‘কাজের মাধ্যমে জনগণের ভালোবাসা কি করে অর্জন করতে হয়, তা প্রয়াত এসব নেতা প্রমাণ করে গেছেন।

তারা তৃণমূল পর্যায়ে কাজ করে মানুষের ভালোবাসা, সম্মান ও মর্যাদা অর্জন করে বারবার জনগণের ভোটে জয়ী হয়েছেন।’ প্রধানমন্ত্রী আরো বলেন, ‘রাজনীতিবিদরা সৎ ও নিষ্ঠাবান হলে দেশের উন্নতি হয়।’ আজ রোববার সংসদ অধিবেশনে শোকপ্রস্তাবের ওপর দেয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর সংসদে শোকপ্রস্তাব গৃহীত হয়। এরপর এক মিনিট নীরবতা পালন করা হয় এবং প্রয়াতদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। শোক প্রস্তাবের ওপর অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আইনমন্ত্রী আনিসুল হক, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া প্রমুখ।