বৃহস্পতিবার, জানুয়ারি ২৮
Shadow

মুস্তাফিজের প্রশংসায় সাকিব

প্রাইম খেলাধুলা  :

আবির্ভাবেই ক্রিকেট বিশ্বকে জানিয়েছিলেন তিনি থাকতেই এসেছেন। সেই মুস্তাফিজুর রহমানের সবশেষ পাঁচটি ম্যাচ ছিল হতাশার। মোটে ২টি উইকেট নিতে পেরেছিলেন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংলিশ কন্ডিশনে মুস্তাফিজের কাটার কোনও কাজেই আসেনি।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের ম্যাচেও খেলতে পারেননি মুস্তাফিজ। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আগের মুস্তাফিজকেই খুঁজে পাওয়া গেল। ব্যাটসম্যানদের কাটারে বিভ্রান্ত করে ভুগিয়েছেন। সব মিলিয়ে ১০ ওভার বোলিং করে ২৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২ উইকেট।

ম্যাচসেরা হয়ে সংবাদ সম্মেলনে আসা সাকিব আল হাসান মুস্তাফিজের দুর্দান্ত ফেরার প্রশংসা করে বলে গেলেন, ‘আমি মনে করি, মুস্তাফিজ খুবই ভাল বোলিং করেছে। আমার কাছে মনে হয়নি, মুস্তাফিজ কখনও খারাপ বোলিং করেছে। কয়েকটি ম্যাচে হয়তো ও উইকেট পায়নি। আমরা ভাবি, মুস্তাফিজ সবসময় আমাদের উইকেট এনে দেবে। কোনও বোলারের পক্ষে সেটি সম্ভব নয়। তাই দুই-একটা ম্যাচ এদিক-ওদিক হবেই।’

তিন বছরের ক্যারিয়ারের চোটের কারণে বেশ কয়েকবার মুস্তাফিজকে দলের বাইরে থাকতে হয়েছে। সাকিব মনে করেন, প্রতিবারই দলে ফিরে দারুনভাবে মানিয়ে নিয়েছে মুস্তাফিজ, ‘মুস্তাফিজ এখন ভাল অবস্থায় আছে। এজন্য ও বেশ কষ্ট করছে। কয়েকটি জিনিসের ওপর মুস্তাফিজ জোর দিয়েছে। আজ ওর বোলিং দেখে আমি পুরোপুরি সন্তুষ্ট।