শনিবার, এপ্রিল ১৭
Shadow

তরুণ প্রজন্মকে আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে :স্পিকার

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ প্রজন্ম আমাদের দেশের সম্পদ। তাদেরকে সঠিকভাবে গড়ে তুলতে পরিচর্যা ও উদ্বুদ্ধ করতে হবে। তাদের সম্ভাবনাকে ইতিবাচক পরিবর্তনের কাজে লাগাতে হবে।

গতকাল শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের ৬০ বছর পূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী ‘দক্ষিণ এশীয় সমাজবিজ্ঞান’শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিরীন শারমিন বলেন, বিশ্বায়নের এই যুগে সমাজ দ্রুত পরিবর্তিত হচ্ছে। দক্ষিণ এশিয়া সেই পরিবর্তন থেকে বিচ্ছিন্ন নয়। তথ্য প্রযুক্তির উন্নয়ন, ক্লাইমেট চেঞ্জ, মার্জিনালাইজেশন অব পোভার্টি এন্ড ডেভেলপমেন্ট এবং ফেমিনাইজেশন সমাজ পরিবর্তনে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ।  সম্মানিত অতিথি ছিলেন সমাজবিজ্ঞানী অধ্যাপক কে এ এম সা’দউদ্দিন ও অধ্যাপক অনুপম সেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. নেহাল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. মনিরুল ইসলাম ও ধন্যবাদ জ্ঞাপন করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম।