শুক্রবার, মে ৭
Shadow

ফেনী থেকে আ.লীগের সাংগঠনিক সফর শুরু

নিজস্ব প্রতিবেদক  :

দলকে গতিশীল ও নির্বাচনমুখী করার লক্ষ্যে দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু করেছে আওয়ামী লীগ। আজ শুক্রবার ফেনী থেকে এই কর্মসূচি শুরু হয়েছে বলে জানিয়েছেন দলের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ।

ফেনী জেলা আওয়ামী লীগের কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্যে হারুনুর রশিদ বলেন, ‘২০১৮ সাল নির্বাচনের বছর। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে দলকে সুসংগঠিত করতে সাংগঠনিক সফর কর্মসূচি নেয়া হয়েছে। এরই আলোকে ফেনী থেকে এ কর্মসূচি শুরু হয়।’

শহরের জহির রায়হান হল মাঠে আয়োজিত সভায় দলের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

জেলা দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য দেন  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

অন্যান্যের মধ্যে সভায় বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য আজিজ আহম্মদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, সহ-সভাপতি আকরাম হোসেন হুমায়ুন, খায়রুল বাশার মজুমদার তপন, সদস্য ও ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, সদর উপজেলা সভাপতি করিম উল্লাহ বি.কম, ফেনী পৌর সাধারণ সম্পাদক আবদুল করিম, দাগনভূঞা উপজেলা সভাপতি মাষ্টার কামাল উদ্দিন, সোনাগাজী উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন, ছাগলনাইয়া উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম, পরশুরাম উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইফুদ্দিন নাসিম ও জহির উদ্দিন মাহমুদ লিপটন, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার। সভায় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের জেলা নেতারা ছাড়াও উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত রয়েছেন।

দলীয় সূত্র জানায়, একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ দেশব্যাপী সাংগঠনিক সফরের জন্য ১৫টি দল গঠন করেছে।  ফেনীতে আজকের সভায় যে পাঁচ কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন তাদের নিয়ে গঠিত দলটি আগামী নির্বাচনের তফসিল ঘোষণার আগ পর্যন্ত ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার সাংগঠনিক বিষয়ে তদারক করবে।

দলের একাধিক নেতা জনান, সফরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরবেন নেতারা। একই সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের বিভিন্ন সমস্যা শোনা এবং তা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন তারা।