মঙ্গলবার, জানুয়ারি ১৯
Shadow

খালেদার রায় ঘিরে নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক  :

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ৮ ফেব্রুয়ারির রায়কে ঘিরে দলীয় নেতাকর্মীদের রাজপথে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা এবং গণগ্রেফতার বন্ধের দাবিতে শুক্রবার (২ ফেব্রুয়ারি) তিনি আহ্বান জানান।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারির রায়কে ঘিরে যদি কোনো ষড়যন্ত্র করা হয়, নেত্রীকে বাইরে রেখে নির্বাচনের চিন্তা করা হয় তা মোকাবিলার জন্য নেতাকর্মীদের সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখতে হবে।

নেতৃত্বদানকারী নেতারা যদি কারাগারে থাকে তাহলে নিজেদের দায়িত্ব নিতে হবে। সব ধরনের প্রস্তুতি নিয়ে সরকার দলের ষড়যন্ত্র বানচাল করতে হবে।

আলাল বলেন, যদি রায়ের দিন ঠিক থাকে তাহলে নেত্রী বেকসুর খালাস হয়ে বের হয়ে আসবেন। আর যদি রায়ের দিন পরিবর্তন হয়, কোনো ষড়যন্ত্র করা হয়, তাহলে আপনাদের (নেতাকর্মীদের) প্রস্তুতি নিয়ে রাখতে হবে। এরপর থেকে আমরা রাজপথেই থাকবো।

তিনি আরো বলেন, সরকারের ঘরের মধ্যে কোন্দল শুরু হয়েছে। এখন দুইটি খবর সব সময় দেখা যায়। একটা সড়ক দুর্ঘটনা, অন্যটি ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের মধ্যে সংর্ঘষ, মারামারিতে আহত-নিহতের খবর।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের রহমতুল্লাহ’র সভাপতিত্বে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় প্রমুখ উপস্থিত ছিলেন।