বুধবার, এপ্রিল ১৪
Shadow

হত্যার দায়ে গাজীপুরে চারজনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক :

গাজীপুরের শ্রীপুরে খোকা মিয়া নামে অটোরিকশার এক মালিককে হত্যার দায়ে চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া রায়ে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা এবং অপর একটি ধারায় ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নরসিংদীর মনোহরদী থানার কালিয়াকুড়ি গ্রামের চান মিয়ার ছেলে কামরুল ইসলাম, গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগুটিয়া চালাবাজার এলাকার আ. গণি ওরফে সুরুজের ছেলে শওকত, একই জেলার শ্রীপুরের মাস্টারবাড়ি এলাকার মজিবর রহমানের ছেলে মিজান এবং নেত্রকাণার পূর্বধলা থানার বাঘবেড় গ্রামের শাহজাহানের ছেলে শাহীন মিয়া। খালাস পেয়েছেন দুইজন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ১৯ জানুয়ারি শ্রীপুরের মাধুখোলা খাসপাড়া এলাকার জঙ্গলে অটোরিকশা মালিক খোকা মিয়াকে হত্যা ও চালক জসিম উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আহত করে অটোরিকশা নিয়ে যায় আসামিরা। এ ঘটনায় শ্রীপুর মডেল থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।

২০১২ সালের ১৫ মে ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ছয় আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত চারজনের ফাঁসির আদেশ দেন। এছাড়া অপর একটি ধারায় তাদের প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়।  অপরাধ প্রমাণিত না হওয়ায় খালাস দেয়া হয় দুইজনকে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মধ্যে শওকত পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন গাজীপুরের পাবলিক প্রসিকিউটর (পিপি) হারিছউদ্দিন আহম্মদ। আসামিপক্ষে ছিলেন মমিন খান ও নাসরিন আক্তার।