শুক্রবার, এপ্রিল ২৩
Shadow

সরকার প্রধানের ইচ্ছাপূরণে বেপরোয়া আইন-শৃঙ্খলা বাহিনী: রিজভী

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সরকার প্রধানের ইচ্ছাপূরণ করতেই আইন-শৃঙ্খলা বাহিনী বেপরোয়া হয়ে বিএনপির ওপর ঝাঁপিয়ে পড়ছে।

তিনি বলেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে সারাদেশে ১১শ’ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, সরকার রায় নির্ধারণ করে রেখেছে বলেই প্রতিক্রিয়ার অজানা আতঙ্কে বিএনপি নেতা-কর্মীদের ওপর বুলডোজার চালাচ্ছে। এই হচ্ছে আওয়ামী লীগের গণতন্ত্রের নমুনা।

বিএনপির এই নেতা আওয়ামী লীগ গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে মন্তব্য করে বলেন, দেশে প্রতিযোগিতামূলক নির্বাচনকে আটকিয়ে রাখতেই পুলিশকে ক্ষমতাবান করা হয়েছে। আর পুলিশ অত্যন্ত নিষ্ঠার সাথে সরকারের নিষ্ঠুর শাসনের সঙ্গী হিসেবে অমানবিক নিপীড়ন যন্ত্রে পরিণত হয়েছে।

তিনি বলেন, সরকার রাষ্ট্রীয় শক্তিকে আয়ত্তে নিয়ে অদক্ষতা, অযোগ্যতা, অহংকারে বছরের পর বছর দেশে আর্থসামাজিক, রাজনৈতিক, প্রশাসনিক ও বিচারিক নানামুখী সংকট তৈরি করেছে। আর এই সংকট সৃষ্টির জন্য সরকার ও সরকার প্রধানই দায়ী।

রিজভী বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলের সন্ধান দাবি করে বলেন, পুলিশ যদি তাকে গ্রেফতার করে থাকে তার সন্ধান দেওয়া হোক।