শুক্রবার, মে ৭
Shadow

ভর্তি পরীক্ষা: তিন লাখ টাকায় প্রক্সি দিতে এসে ধরা

প্রাইম ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে দুইজনকে আটক করা হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এ ভর্তি পরীক্ষা চলাকালে একজন ও পরে অন্যজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা করা হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আটকরা হলেন, বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাহজাহান আলী এবং ঢাকা কলেজের তানসেন মিয়া। তানসেনের হয়ে সাড়ে তিন লাখ টাকা চুক্তিতে প্রক্সি দেয় শাহজাহান। পরীক্ষার হলে শাহজাহানকে সন্দেহ হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর তাকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে আসা হয়। পরবর্তীতে তাদেরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

এবিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত ওসি আবুল হাসান বলেন, আটককৃতদের কাছ থেকে তথ্য নিয়ে পুরো জালিয়াতি চক্রকে ধরার জন্য অভিযান চালাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এ এম আমজাদ আলী বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে শাহজাহান আলী এবং তার সাথে তানসেনের চেহারায় মিল থাকায় তার মাধ্যমে তানসেনকে আটক করি।

উল্লেখ্য, এ বছর ‘খ’ ইউনিটের পরীক্ষা ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭০টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ২ হাজার ৩৬৩টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩২ হাজার ৭৪৯জন। পরীক্ষার হলে শিক্ষার্থীদের মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র নিয়ে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ ছিল।

Leave a Reply

Your email address will not be published.