শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
Shadow

সারাদেশে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক  :

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় প্রদানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের অনুরোধে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ জেলা শহরে বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার দুপুর থেকে দেশের ৭টি জেলায় এবং সন্ধ্যা ৬টা থেকে রাজধানীতে বিজিবি সদস্যরা টহল শুরু করেছে। এর মধ্যে রাজধানীতে ২০ প্লাটুন, সিরাজগঞ্জে ৩ প্লাটুন, বগুড়ায় ৩ প্লাটুন, নারায়ণগঞ্জে ৩ প্লাটুন, নোয়াখালীতে ১ প্লাটুন, লক্ষ্মীপুরে ১ প্লাটুন এবং চাঁদপুরে ১ প্লাটুন বিজিবি মোতায়েন করার সংসাব পাওয়া গেছে। এ ছাড়া রাজশাহী, খুলনা, চট্টগ্রাম শহরে র‌্যাব, পুলিশ ও বিজিবির যৌথ টহল চলছে।

অপরদিকে, রাজধানীর প্রবেশপথগুলোতে তল্লাশির পাশাপাশি মহাসড়কে কড়া নজরদারি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দেশের বিভিন্ন জায়গায় নৌপথ, রেলস্টেশন এবং বাস টার্মিনালে তল্লাশি চলছে। এসব বিষয়ে আজ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, রায়কে কেন্দ্র করে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না হয়, জানমালের ক্ষতি না হয়, এ জন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। তারা সব সময় যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক থাকবে। রায়কে ঘিরে জ্বালাও পোড়াও হলে জনগণের জানমালের রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষীবাহিনী তা প্রতিহত করবে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের অনুরোধে বিজিবি নামানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা তাদের দায়িত্ব পালন করবেন। এদিকে বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার জানান, রাজশাহী জেলা প্রশাসনের অনুরোধে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা মহানগর এলাকায় দায়িত্ব পালন করবেন।