রবিবার, জানুয়ারি ১৭
Shadow

ফ্লোরিডায় স্কুলে গুলিতে নিহত ১৭, হামলাকারী আটক

প্রাইম আন্তর্জাতিক  :

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের একটি স্কুলে গুলিতে ১৭ জন নিহত হয়েছে। এই ঘটনায় হামলাকারী নিকোলাস ক্রুজ নামে ওই স্কুলের সাবেক এক ছাত্রকে আটক করেছে পুলিশ।
বিবিসি এক খবরে জানিয়েছে, মিয়ামি থেকে ৭২ কিলোমিটার দূরের পার্কল্যান্ডে অবস্থিত মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে গতকাল বুধবার এই সহিংসতার ঘটনা ঘটে। নিকোলাস ক্রুজ নামের ১৯ বছর বয়সী ওই ছাত্রকে শৃঙ্খলাভঙ্গের দায়ে ওই স্কুল থেকে এক সময় বহিষ্কার করা হয়েছিল।

কর্মকর্তারা বলছেন, ক্রুজ অস্ত্রশস্ত্রে সজ্জ্বিত ছিলেন। এবং স্কুল ছাড়ার আগে তিনি গুলি করতে শুরু করেন।
ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল সাংবাদিকদের জানান, ক্রুজ একটি রাইফেল চালিয়ে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে স্কুলের বাইরে তিন জন মানুষ মারা যান। এর পর তিনি বিল্ডিংয়ে প্রবেশ করেন ১২ জনকে হত্যা করেন।
পরে হাসপাতালে নেওয়ার পর আরও দুইজন লোক মারা যায় বলে জানান তিনি। টুইটে শেরিফ বলেন, ‌‘এটা বিপর্যয়কর। সত্যিই কোনো ভাষা নেই।’
শেরিফ বলেন, আটক ক্রুজকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাস করা হচ্ছে।
ব্রোওয়ার্ড হেলথের ডা. ইবান বোয়ার বলেন, বুধবার ১৭ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক এবং তিনজনের অবস্থা স্থিতিশীল রয়েছে।
এদিকে হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘ফ্লোরিডায় গুলির শিকার পরিবারগুলোর জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা। কোনো শিশু, শিক্ষক বা অন্য কেউ কখনও যুক্তরাষ্ট্রের স্কুলে অসুরক্ষিত বোধ করবে না।’
এর আগে ২০১২ সালে কানেকটিকাট স্কুলে হামলা চালিয়ে ২০ জন শিশুকে গুলি করে হত্যা করা হয়েছিলো।