বুধবার, জানুয়ারি ২৭
Shadow

লামায় আগ্নেয়াস্ত্রসহ ৪ সন্ত্রাসী আটক

নিজস্ব প্রতিবেদক  :

বান্দরবান পাবত্য জেলার লামা উপজেলায় র‌্যাব-সেনাবাহিনীর যৌথ অভিযানে ২৪টি আগ্নেয়াস্ত্র গুলি’সহ ৪ সন্ত্রাসীকে আটক করা হয়েছে। শুক্রবার ভোররাতে এ ঘটনা ঘটে।
র‌্যাব জানায়, অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে জেলার লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের বনপুর রাজাপাড়া দূর্গম পাহাড়ের অরণ্যে চট্টগ্রাম র‌্যাব-৭ এবং আলীকদম সেনাবাহিনী সদস্যরা যৌথ অভিযান চালায়। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত যৌথ বাহিনী অভিযান চালিয়ে সন্ত্রাসীদের গোপন আস্তানা থেকে ২৫টি আগ্নেয়াস্ত্র এবং ২০৩৭ রাউন্ড গুলিসহ ৪ জন পাহাড়ী সন্ত্রাসীকে আটক করেছে। আটককৃতরা হলেন- থুইচা মং মারমা (৩৬), চাইমুং মারমা (৩৬), এক্য মারমা (৩৯) এবং মিফং মারমা (৪৫)। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- ১৪টি এসবিবিএল, ১১টি ওয়ানশুটারগান, দুই হাজার ৩৭ রাউন্ট বিভিন্ন অস্ত্রের গুলি। আটকের পর র‌্যাব হেফাজতে সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার র‌্যাব -৭ ইউনিটের কোম্পানী মেজর রুহুল আমীন জানান, লামার ফাসিয়াখালীতে পাহাড়ের অরণ্যে র‌্যাব এবং সেনাবাহিনীর একটি দল যৌথভাবে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত অভিযান পরিচালনা করে। অভিযানে ২৪টি আগ্নেয়াস্ত্র সরঞ্জামসহ ৪ জন উপজাতি অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে। আটককৃতরা সকলেই অস্ত্র ব্যবসা’সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িত।
ফাসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন মজুমদার বলেন, অস্ত্রধারী সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ট এ অঞ্চলের লোকজনেরা। ফাসিয়াখালী ইউনিয়নের বনপুর পাহাড়ের জঙ্গলে সেনাবাহিনী-র‌্যাব চারদিক থেকে ঘেরাও করে যৌথ অভিযানে অস্ত্রধারী সন্ত্রাসী’সহ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। যৌথ বাহিনীর অভিযানে সন্ত্রাসীদের আনাগোনা অনেকটা কমবে।