মঙ্গলবার, এপ্রিল ২০
Shadow

বিএনপির অনেক নেতা জাপায় যোগ দিতে পারেন: এরশাদ

নিজস্ব প্রতিবেদক  :

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিএনপির অনেক নেতা জাতীয় পার্টিতে যোগ দিতে পারেন। তবে সেটি সময়ের ব্যাপার।
আজ মঙ্গলবার রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এরশাদ এ কথা বলেন।

বিএনপির একটি বড় অংশ জাতীয় পার্টিতে যোগদান করছেন বলে গুঞ্জন রয়েছে।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘বিএনপির নেতা-কর্মীর জাতীয় পার্টিতে যোগদানের বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ যোগাযোগ করেনি। কেউ যদি ইচ্ছে করে আমার দলে যোগ দিতে চায়, কেন তাদের নেবো না। তারা যদি ভালো নেতা হয়, যোগ্য প্রার্থী হয় তবে অবশ্যই তাদের দলে নেবো।’
বিএনপিকে ছাড়া গ্রহণযোগ্য নির্বাচনে হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, দশম সংসদ নির্বাচনে তো বিএনপি আসেনি। এবারে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে। অতএব নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে।
সাবেক এই রাষ্ট্রপতি আরও বলেন, ‘কেউ আসুক আর না আসুক আমরা নির্বাচনে অংশ গ্রহণ করব। আওয়ামী লীগও নির্বাচনে যাবে। নির্বাচনের জন্য দুটি দলেই যথেষ্ট। এ জন্য আমরা ৩০০ আসনেই প্রার্থী ঠিক করে রেখেছি।’
বিএনপির চেয়ারপারসনের জেলে যাওয়া প্রসঙ্গে এরশাদ বলেন, রাজনীতি করলে জেল-জুলুম, সহ্য করতে হবে, এটি রাজনীতির ধারা। বিএনপি নেতা-কর্মীরা তো তাদের নেত্রীর জন্য আন্দোলন করছে। তবে তারা এখন পর্যন্ত কোনো ধ্বংসাত্মক কর্মসূচি দিচ্ছে না। রাজপথে শান্তিপূর্ণ আন্দোলন করছে। এটা ভালো দিক, এটাই রাজনৈতিক ধারা হওয়া উচিত।
দলের নেতা-কর্মীদের উদ্দেশে জাপা চেয়ারম্যান বলেন, আগামীতে জাপার সুদিন আসছে। দেশের মানুষ জাপাকে আবারও ক্ষমতায় দেখতে চায়। জাপা ক্ষমতায় থাকাকালে দেশের মানুষ শান্তিতে ছিল। সে সময় কোনো অরাজকতা ছিল না। এ জন্য আবারও জাতীয় পার্টিকে দেশের মানুষ রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। আর সে লক্ষ্য নিয়েই এখন থেকেই কাজ করে যেতে হবে।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত জাপার প্রেসিডিয়াম সদস্য এরশাদের ভাই জিএম কাদের, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াছির, জাপা নেতা আবদুর রাজ্জাক প্রমুখ।
হুসেইন মুহম্মদ এরশাদ দুইদিনের সফরে ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করেন। এরপর সেখান থেকে সড়কপথে রংপুর সার্কিট হাউসে যান তিনি। এ সময় নেতা-কর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।