বুধবার, জানুয়ারি ২৭
Shadow

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

নিজস্ব প্রতিবেদক :

শুক্রবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ময়মনসিংহে চারজন, নাটোরের গুরুদাসপুরে তিনজন, ফরিদপুরের মধুখালীতে একজন এবং ফেনীতে দুইজন রয়েছে।
ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যাত্রীবাহী বাস উল্টে গিয়ে পুকুরে পড়ে চারজন নিহত হয়েছেন। এতে কমপক্ষে ৪২ জন আহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনাটি ঘটেছে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন- সাইকেল আরোহী রতন মিয়া। বাকিদের পরিচয় পাওয়া যায়নি। আহত ৪২ জনকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে এদের মধ্যে গুরুতর আহত ৩০ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও ময়মনসিংহ ফায়ার সার্ভিস থেকে জানা যায়, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা শ্যামল ছায়া পরিবহনের একটি যাত্রীবাহী বাস কিশোরগঞ্জ যাচ্ছিল। পথিমধ্যে ঈশ্বরগঞ্জ উপজেলার চর হোসেনপুর ভূইয়া ফিলিংস্টেশনের কাছে পৌঁছুলে সাইকেল আরোহী রতন মিয়াকে বাঁচাতে গিয়ে বাসটি উল্টে গিয়ে পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১ জন মারা যান। বাকিরা হাসপাতালে মারা যান।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলায় বাসচাপায় দুই স্কুলছাত্রসহ তিনজন নিহত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গুরুদাসপুর উপজেলার রানী গ্রাম এলাকার দশ নম্বর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  নিহতরা হল- উপজেলার যোগেন্দ্র নগর গ্রামের ইয়াকুবের ছেলে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির রাকিব (১৫), একই গ্রামের বাসিন্দা মালেক সোনারের ছেলে ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র হাকিম (১৬) ও মশিন্দা মাঝপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে ওয়ার্কসপ শ্রমিক বায়েজিদ (১৫)।

বনপাড়া হাইওয়ে থানার (ওসি) জিএম শামসুন নূর জানান, ওই তিন কিশোর মোটরসাইকেলে দশ নম্বর ব্রিজের দিকে যাচ্ছিল। পথে একটি বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ওই তিন কিশোর নিহত হয়। এ সময় মোটরসাইকেল থেকে সৃষ্ট আগুনে বাসটি সম্পূর্ণ পুড়ে যায়। পরে গুরুদাসপুর, নাটোর ও বড়াইগ্রাম ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

মধুখালী (ফরিদপুর)প্রতিনিধি : বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী গড়াই সেতুর টোলপ্লাজা এলাকায় ট্রাক চাপায় মো. লাভলু মন্ডল (৩৫) নামে টোলপ্লাজা ও ফরিদপুর মোটর শ্রমিক সদস্য নিহত হয়েছেন। তিনি উপজেলার আড়পাড়া ইউনিয়নের আড়পাড়া গ্রামের মুনছুর মন্ডলের পুত্র।

করিমপুর পুলিশের এসআই ওমর ফারুক  জানান, বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১০টার সময় টোল প্লাজায় কর্মরত অবস্থায় লাভলু মন্ডল নছিমনের আদায়কৃত টাকা টোলের ক্যাশে জমা দিচ্ছিলেন। এ সময় খুলনার দিক থেকে ঢাকাগামী ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন তিনি। পরে তাকে মধুখালী হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে।

ফেনী প্রতিনিধি জানান, ফেনীর ছনুয়ায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। শুক্রবার ভোরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পিকআপভ্যানকে একটি কাভার্ডভ্যান ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে হতাহতদের নাম জানাতে পারেনি পুলিশ। নিহত দুইজনের লাশ ফেনী জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে। আহত ওই ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সা দেয়া হচ্ছে।

জানা গেছে, কভার্ডভ্যানের ধাক্কায় পিকআপটি উল্টে যায়। এতে কভার্ডভ্যানে চালক ও সহকারীসহ তিনজন আহত হন। পরে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিত্সক দুইজনকে মৃত ঘোষণা করে।