রবিবার, এপ্রিল ১১
Shadow

তারেক-জোবায়দা নন, বিএনপির নেতৃত্ব দিতে দেশে আসছেন কোকোর স্ত্রী শর্মিলা(ভিডিও)

প্রাইম ডেস্ক :

৮ ফেব্রুয়ারি দুর্নীতির দায়ে খালেদা জিয়ার কারাদণ্ডাদেশের পূর্বে থেকেই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি কার নেতৃত্বে অংশ নেবে-এমন প্রশ্নে ক্রমেই বিভক্তির পথে বিএনপি। কখনো তারেক, কখনো তার স্ত্রী জোবায়দা রহমান, আবার কখনো শোনা গেছে দলের শীর্ষ পর্যায়ের নেতাদের কারো কারো নাম। এরই ধারাবাহিকতায় খালেদা জিয়াই সিদ্ধান্ত নিয়েছেন দলের নেতৃত্ব দিতে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানকে দেশে নিয়ে আসবেন।

https://youtu.be/HN2I0yK9UAI

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শর্মিলা রহমানকে কখানো রাজনীতির ধারে কাছে না দেখা গেলেও তিনি তারেক-জোবায়দার চেয়ে রাজনীতি সচেতন বলে জানেন খালেদা জিয়া। যেহেতু তারেক রহমান একাধিক দুর্নীতি মামলায় জর্জরিত, অন্যদিকে স্ত্রী জোবায়দা রাজনীতিতে আসুক তাও চান না তারেক রহমান, এমতাবস্থায় বেগম খালেদা জিয়া নিজেই সিদ্ধান্ত নিয়েছেন বিপত্নীক শর্মিলা রহমানই বিএনপির হাল ধরবেন।

জানা জায়, দীর্ঘদিন কারাদণ্ড ভোগ করার আশঙ্কায় ১৫ ফেব্রুয়ারি শর্মিলার মা মোখলেসা রেজা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে আসলে প্রাথমিক অবস্থায় শর্মিলা রহমানকে বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন দেখভাল করার জন্য প্রস্তাব দেন। পরে খালেদা জিয়া শর্মিলার রাজনৈতিক চৌকসতা ও দলের বিপর্যস্ত পরিস্থিতির কথা আলোচনায় এনে শর্মিলাকে রাজনীতিতে আনতে প্রস্তাব দেন।

জানা গেছে, শর্মিলা রহমানের মা প্রথমে রাজি না হলেও পরে একটি দলের চেয়ারপারসনের দায়িত্বের কথা চিন্তা করে তিনি প্রস্তাবে রাজি হয়ে যান।

তবে চূড়ান্ত সিদ্ধান্তের আগে বেগম জিয়া হাইকোর্টে জামিনের আবেদনের পর সরকার তার বিরুদ্ধে নতুন কোনো মামলায় গ্রেফতার দেখায় কিনা সে পর্যন্ত অপেক্ষা করবেন বলেও সিদ্ধান্ত নিয়েছেন খালেদা জিয়া।