বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
Shadow

নিদাহাস ট্রফির দল ঘোষণা, ফিরলেন অভিজ্ঞরা

প্রাইম খেলাধুলা  :

শ্রীলঙ্কা ও ভারতের বিপক্ষে নিদাহাস ট্রফির দলে অভিজ্ঞদের ফেরানো হবে তার ইঙ্গিত আগেই মিলেছিল। সেটাই হয়েছে, দলে ফিরেছেন ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার ১৬ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি জানান, চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও দলে আছেন সাকিব আল হাসান। তার কাভার হিসেবে নেওয়া হয়েছে মিরাজকে।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও মোহাম্মদ মিঠুন।

তবে জল্পনা-কল্পনা থাকলেও দলে নেই মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি অবসর ভেঙে টি-টোয়েন্টিতে ফিরতে রাজি হননি। শ্রীলঙ্কায় টাইগারদের নেতৃত্ব দেবেন দুই সংস্করণে বিশ্বের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। ইনজুরি থেকে ফিরছেন তিনি।

বিসিবি’র সভাপতি জানিয়েছেন, টি-টোয়েন্টি দলে ফেরার বিষয়ে মাশরাফী সরাসরি না করে দেয়ায়, তাকে বাদ দিয়েই দল ঘোষণা করা হয়েছে। সাকিব নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক। টেস্টেরও। কিন্তু গেল মাসে দেশে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে গুরুতর ইনজুরিতে পড়েন। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজ মিস করেন। ফিরছেন লঙ্কায়।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর উপলক্ষে ভারত ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করেছে দেশটি। ৬ মার্চ ভারত-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্টটি। ৮ মার্চ ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নামবে টাইগাররা। ১৮ তারিখ ফাইনাল।

বাংলাদেশ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রাহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ।