বুধবার, এপ্রিল ১৪
Shadow

সিলেটে পাথর তুলতে গিয়ে মাটিচাপায় নিহত ৩

নিজস্ব প্রতিবেদক  :

আবারো সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরফিন টিলায় অবৈধভাবে পাথর তোলার সময় মাটি চাপায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। বুধবার দুপুরে কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলার বশির আহমদের কোয়ারিতে এ দুর্ঘটনাটি ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথ ইত্তেফাককে জানান, বুধবার দুপুরে কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় বশির আহমদের গর্তে পাথর উত্তোলন করতে গিয়ে তিন শ্রমিক পাথর চাপা পড়েন। আহত একজনকে হাসপাতালে নেয়া পথে তিনি মারা যান। পরে রাত দেড় দিকে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বান্দা গ্রামের মৃত আব্দুর নুরের ছেলে জহির হোসেন (৩৬), জেলার দক্ষিণ সুনামগঞ্জ জীরদার গ্রামের মৃত জমির উদ্দিনের ছেলে আফাজ উদ্দিন ও একই গ্রামের নাছির উদ্দিনের ছেলে কাঁচা মিয়া (৬০)।

এর আগে সর্বশেষ গত রবিবার রাতে কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ কোয়ারিতে গর্ত ধসে পাঁচ শ্রমিক ও সোমবার সকালে জৈন্তাপুর উপজেলার শ্রীপুর কোয়ারিতে গর্ত ধসে এক শ্রমিকের মৃত্যু হয়। ভোলাগঞ্জে ৫ শ্রমিক নিহতের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদসহ ৭ জনের নাম উলে­খ করে মামলা করে পুলিশ। যদিও এখন কোয়ারির শ্রমিক সর্দার আব্দুর রউফ ছাড়া কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এ নিয়ে গত চারদিনে কেবল কোম্পানীগঞ্জেই মারা গেলেন ৮ শ্রমিক। আর গত ১৩ মাসে সিলেটের বিভিন্ন কোয়ারিতে গর্ত ধসে মারা গেছেন ৫৪ শ্রমিক। এরমধ্যে গতবছরের ২৩ জানুয়ারি এই শাহ আরেফিন টিলা ধসেই ৫ জন, ১ ও ১১ ফেব্রুয়ারি একই টিলা ধসে ২ জন, ২ ও ৬ মার্চ, ২০ জুলাই এবং ২৬ অক্টোবর আরো ৪ জন মারা যান।