শুক্রবার, এপ্রিল ২৩
Shadow

৯৯-এ সাঁতারে বিশ্ব রেকর্ড!

প্রাইম খেলাধুলা  :

৫০ মিটার ফ্রিস্টাইলে সাঁতরে বিশ্ব রেকর্ড ভাঙলেন ৯৯ বছর বয়সী এক অস্ট্রেলিয়ান সাঁতারু।  গত বুধবার অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল কোস্ট শহরে কমনওয়েলথ গেমসের ট্রায়ালে এ রেকর্ড গড়েছেন তিনি।
জর্জ করোনেস ক্লকড নামের ওই সাঁতারু সময় নিয়েছেন মাত্র ৫৬.১২ সেকেন্ড।  এটি ১০০-১০৪ বছর বয়সী সাঁতারুদের ক্যাটাগরিতে নতুন রেকর্ড।  ২০১৪ সালে গড়া নিজের রেকর্ডের ৩৫ সেকেন্ড আগে সাতাঁর কেটে পৌঁছান করোনেস।  তবে ক্রীড়া বিষয়ক পরিচালনা কমিটি বিষয়টি খতিয়ে দেখার পর এটিকে রেকর্ড হিসেবে বিবেচনায় নেওয়া হবে।

আগামী এপ্রিলে তিনি ১০০-তে পা দেবেন।  এ জন্য করোনেস মনে করেন তিনিই এ রেকর্ডের যোগ্য।  তার এ ফলাফলের জন্য তিনি বেশ আনন্দিত।
বিবিসিকে করোনেস বলেন, ‘এই সাঁতার ভারসাম্য রক্ষার ক্ষেত্রে আমার জন্য এক উদাহরণ। এটা শেষ করার জন্য আমি খুব শক্তভাবে প্রস্তুত ছিলাম’।
তিনি আরও বলেন, ‘গোল্ড কোস্টে দশর্কদের ভিড়ের কারণে আমি হতাশ হয়ে পড়েছিলাম’। কারণ কোন প্রতিদ্বন্দ্বী না পেয়ে এই রেকর্ড চ্যালেঞ্জ করে একাই অংশ নেন কারোনেস।
আস্ট্রেলিয়ার বিসবোনের জর্জ করোনেস কক্লড ছোট বেলা থেকেই সাঁতার কাটতেন।  দীর্ঘ বিরতির পর ৮০ বছর বয়স থেকে তিনি আবার সাঁতার শুরু করেন।