শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
Shadow

এবার গফরগাঁওয়ে শিক্ষার্থীরাই বন্ধ করবেন বাল্যবিয়ে

গফরগাঁও (ময়মনসিংহ ) প্রতিনিধি :

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাল্যবিয়ে বন্ধের উদ্যোগ গ্রহন করেছেন বিদ্যালয়ের কিশোরী শিক্ষার্থীরা। বাল্য বিয়ে বন্ধ করতে তাঁরা নিজেদের উদ্যোগে গঠন করেছেন বাল্যবিয়ে বিরোধী সংগঠন ‘শুকতারা’। যেখানেই বাল্যবিয়ে সেখানেই প্রতিরোধ শ্লোগান নিয়ে সোমবার থেকে কাজ শুরু করে সংগঠনটি।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী মানছুরা আক্তারকে সভাপতি ও সানজিদা আক্তারকে সাধারণ সম্পাদক করাহয় । কমিটির অন্য সদস্যরা হল সিনথিয়া আক্তার সহ-সভাপতি, সাদিয়া আফরিন ও শিউলী আক্তারকে সহ-সাধারণ সম্পাদক করে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের সমন্বয়ে বাল্যবিয়ে প্রতিরোধে ‘শুকাতারা নামে কমিটি গঠন করা হয়।

বাল্যবিয়ে প্রতিরোধ কমিটি গঠনের লক্ষ্যে গতকাল এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল হক মিনজুর সভাপতিত্বে বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মুনসুর, প্রভাষক গোলাম মো. ফারুকী, সহকারি শিক্ষক মোছাইদুল হক, মমিনুল হক, ইউসুফ, ডিএম মাজহারুল আলম, রুকন উদ্দিন, ফাতেমা আক্তার, সরকার শাহীন সুলতানা, দেলোয়ার জাহান সুমন, আমিনুল হক, সাবিহা আক্তার, অষ্টম শ্রেণির শির্ক্ষার্থী মানছুরা আক্তার, তানজিয়া, শিউলী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়কে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেন প্রধান শিক্ষক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমান বলেন, এই উপজেলায় গত বছরে ১৮টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। বাল্যবিয়ে প্রতিরোধ কমিটি গঠন হওয়ায় আমি অত্যন্ত খুশি হয়েছি। গফরগাঁও উপজেলাকে আরো এগিয়ে নিতে রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি ও এলাকার সুশীল সমাজের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।