বৃহস্পতিবার, জানুয়ারি ২৮
Shadow

শ্রীপুরে পুলিশের গুলিতে ডাকাত নিহত

নিজস্ব প্রতিবেদক  :

গাজীপুরের শ্রীপুরে পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ আবদুল রব হাওলাদার (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন। বুধবার ভোর সাড়ে ৩টার দিকে শ্রীপুর-কাপাসিয়া সড়কের পটকা ভূঁইয়ার ভিটায় এ ঘটনা ঘটে।
আবদুল রব হাওলাদার শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার শিবপুর গ্রামের আব্দুর রাজ্জাক হাওলাদারের ছেলে।
পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য। সহযোগীর গুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, বিস্ফোরক ও ডাকাতির ১৪টি মামলা রয়েছে। এসময় আহত হয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর তিন সদস্য।
ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, একটি চাইনিজ কুড়াল ও তিনটি দা উদ্ধার করেছে পুলিশ।
শ্রীপুর থানার এসআই শহীদুল ইসলাম মোল্লা জানান, পুলিশ রাত সাড়ে ৩টার দিকে ওই এলাকায় টহল দিচ্ছিল। এসময় একদল ডাকাত পুলিশের গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। পরে পুলিশও কমপক্ষে ১২ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। তখন ডাকাতের সহযোগীদের গুলিতে ওই ডাকাত গুলিবিদ্ধ হয় এবং অন্য সহযোগীরা পালিয়ে যায়।
এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর তিন সদস্য আহত হয়েছেন। তারা হলেন, শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম মোল্লা, কনস্টেবল মোস্তাফিজুর রহমান ও আনসার সদস্য সুভাষ। তাদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সালমা নূর জানান, পুলিশ আহত ব্যক্তিকে হাসপাতালে আনার আগেই সে মারা যান।
এসআই জানান, নিহত নিহত আব্দুর রবের বিরুদ্ধে নয়টি ডাকাতির মামলাসহ ১৬টি মামলা রয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।