মঙ্গলবার, মার্চ ২
Shadow

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  :

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শিক্ষা গ্রহণের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। আজকের ছাত্র-ছাত্রীরাই আগামী দিনের জাতির ভবিষ্যৎ। এরাই একদিন এমপি, মন্ত্রী, প্রধানমন্ত্রী, সচিব ও সরকারি কর্মকর্তা হয়ে দেশ পরিচালনা করবে। তাই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তারা জানতে না পারলে মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ কি তা বুঝতে ও জানতে পারবে না।

তিনি শনিবার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী ভাওড়া উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতিরজনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করার জন্য সবাইকে অনুরোধ জানান।

সাবেক অতিরিক্ত সচিব ও পিএসসির সাবেক সদস্য মো. ওয়াজেদ আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. একাব্বর হোসেন, ড. ফারুক হোসেন, ইয়েছিনা জয়া ইভানভনা (মস্কো রাশিয়া), ড. চৌধুরী কামরুজ্জামান, ড. রমিজ আজাদ, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. আবু সাইদ ভুইয়া, প্রকৌশলী আলগীর জলিল (মস্কো রাশিয়া), সাবেক প্রধান শিক্ষক মো. মর্তুজ আলী খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, বর্তমান ছাত্রী তামান্না আক্তার, প্রাক্তণ ছাত্রী নিলুফা ইয়াসমিন ও ভাওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমজাদ হোসেন প্রমুখ।