মঙ্গলবার, মার্চ ২
Shadow

শ্রীপুরে গাজীপুর উচ্চ বিদ্যালয়ে `মা’ সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

সচেতন মা এক সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে এক একটি স্কুল’ এ স্লোগানকে সামনে রেখে শ্রীপুরের গাজীপুর উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের ভাল ফলাফলের কৌশল নির্ধারণে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় বিদ্যালয়ের মিলনায়তনে ১৫০ জন এস.এস.সি পরীক্ষার্থীদের মা অভিভাবক ও পরীক্ষার্থীদের উপস্থিতিতে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মোতাহার খানের সঞ্চালনায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হুমায়ুন কবীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন,সিনিয়র শিক্ষক সামসুন্নাহার,মজিবুর রহমান,আমিনুল ইসলাম,তোফাজ্জল হোসেন ,আলফাজ উদ্দিন,নুরুল ইসলাম,শামসুল হক,ম্যানেজিং কমিটির সদস্য মোর্শেদ আলম মঞ্জু ও এড.মাহবুবউল আলম লাভলো।

ম্যানেজিং কমিটির সদস্য এড.মাহবুবউল আলম লাভলো বলেন,শিক্ষার্থীর পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও ভাল ফলাফল করার জন্য মায়েদের ভূমিকাই যথেষ্ট। ছেলেমেয়েদের নৈতিক শিক্ষায় গড়ে তুলতে মা’দের অবদান সবচেয়ে বেশি।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হুমায়ুন কবীর তার বক্তব্যে বলেন,পাস করা সহজ কিন্তু ভাল ফলাফল করা কঠিন। ভাল ফলাফল করতে হলে মায়েদের সচেতন হতে হবে। শিক্ষার্থীরা কার সাথে মিশছে,কারা তাদের বন্ধু,টিভি দেখে সময় নষ্ট করছে নাকি ফেসবুক চালিয়ে সময় নষ্ট করছে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে মায়েদের। সন্তান কে নিয়মিত বিদ্যালয়ে পাঠাতে হবে এবং বাড়িতে নিয়মিত পড়ছে কিনা তা তদারকি করে শিক্ষকদের অবহিত করতে হবে। তাহলেই শিক্ষার্থীরা কখনই বিপদগামী হবেনা।
আমেরিকান প্রবাসী বাংলাদেশ আওয়ামী যুবলীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি কামরুল হাসান কাজল বলেন,মা সমাবেশের আয়োজন নি:সন্দেহে খুব সুন্দর উদ্যোগ। তার জীবনে যত সফলতা এসেছে তা তার মায়ের জন্যই সম্ভব হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন,শৈলাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাট্যকার সুদিপ্ত মুকুল,প্রাক্তন শিক্ষক নুরুল হক,বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ,শিক্ষক মন্ডলী ও মা অভিভাবকগণ।

Leave a Reply

Your email address will not be published.