শনিবার, ফেব্রুয়ারি ২৭
Shadow

ময়মনসিংহে বিদেশী পিস্তল, গুলি দেশীয় অস্ত্রসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক :

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানা এলাকায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, গুলি ও দেশীয় অস্তসহ ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। র‍্যাবের দাবি গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা হলেন, আন্তঃজেলা ডাকাত দলের সর্দার মোঃ রায়হান (৩১), দুই সহযোগি অহেদ আলী (৫০), ও মোঃ সিরাজ (২৪)। এরা সকলেই গফরগাঁও উপজেলার  বিসিন্দা বলে জানা গেছে।

মঙ্গলবার (২০ মার্চ ) ভোর সোয়া চারটার দিকে পাগলা থানার অললী গ্রামের একটি বাড়ি থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান ময়মনসিংহ র‍্যাব-১৪ এর একটি বিশেষ দল।
এসময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি গুলি ও ম্যাগজিন, ৪টি লোহার রাম’দা, ২টি বড় ছোড়া, ১টি কাটার, ১টি লোহার করাত, ১টি স্টিলের চেইন, ৩টি মোবাইল ফোনসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
মঙ্গলবার দুপুরে র‍্যাব-১৪ কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপন প্রেসব্রিফিং করে সাংবাদিকদের এই খবর নিশ্চিত করেছেন। এসময় তিনি জানান, রায়হান আন্ত;জেলা ডাকাত দলের সর্দার। অপর দুইজন তার সহযোগী। এরা ময়মনসিংহ জেলার গফরগাঁও, পাগলা, কিশোরগঞ্জের হোসেনপুর, পাকুন্দিয়া এবং গাজীপুর জেলার শ্রীপুর ও কাপাসিয়া এলাকায় দীর্ঘদিন যাবৎ ডাকাতি করে আসছে। তাদের নামে পাগলা, গফরগাঁও, শ্রীপুরসহ বিভিন্ন থানায় ডাকাতি ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে বলেও দাবি র‍্যাবের এই কর্মকর্তার।
তিনি আরও জানান, র‍্যাব-১৪, কর্মকর্তা এ.এস.পি মোঃ হাফিজুল ইসলাম বাবু, এ.এস.পি গৌতম দেব, ফোর্স নিয়ে ডাকাতদলকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করে।
র‌্যাব আরো জানান, ময়মনসিংহসহ পার্শ্ববর্তী জেলায় বিভিন্ন সময় ডাকাতি করার কথা তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। আটককৃতদের বিরুদ্ধে পাগলা থানায় মামলা হয়েছে।