বুধবার, মার্চ ৩
Shadow

তারেক-এরশাদ ঐক্য এখন সময়ের ব্যাপার: ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক  :

অতীতের মতো এখনো মধ্যপ্রাচ্য বসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গণবিরোধী কর্মকাণ্ডের সঙ্গী করতে এরশাদ সাহেবের সাথে গোপন সমঝোতার চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) এর চেয়ারম্যান ববি হাজ্জাজ।

তিনি বলেন, এই প্রক্রিয়া অব্যাহত থাকলে তারেক-এরশাদ ঐক্য এখন সময়ের ব্যাপার মাত্র। তবে আমরা দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই ক্ষমতার মসনদে কে বসবে সেটা জনগণের ভোটেই নির্ধারিত হবে। অতীতের মত ভোটকারচুপি আর বিনাভোটের নির্বাচন এনডিএম হতে দিবে না।

বুধবার জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর বনানীস্থ চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত দলের নীতি-নির্ধারণী পর্যায়ের এক জরুরী বৈঠকে দলের চেয়ারম্যান ববি হাজ্জাজ এ কথা বলেন।

সভা শেষে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, সরকার উন্নয়নশীল দেশের তকমা উদযাপনে আত্মহারা হলেও মানুষের জীবনযাত্রায় স্বস্তি আসে নাই। মানবাধিকারের উন্নয়ন, বিচার ব্যবস্থার উন্নয়ন, বাকস্বাধীনতার উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং শিক্ষার মানোন্নয়ন না হলে এগিয়ে যাওয়া যায় না।

তিনি বলেন, বিতর্কিত ৫ জানুয়ারির নির্বাচনের পর দুধ-ভাত দিয়ে পোষা বিরোধী দলের ভূমিকায় থাকা জাতীয় পার্টি ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছে। এই সমাবেশের মধ্য দিয়ে দুধ-কলা দিয়ে পোষা সাপটি কাল সাপে পরিণত হবে।

ববি হাজ্জাজ বলেন, ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়ার নীলনকশা হিসাবে তারেক রহমান গণতন্ত্রের চরিত্রে কালিমা লেপনকারী হুসেইন মুহম্মদ এরশাদকে আবারো রাষ্ট্রপতি করার টোপ দিয়ে যাচ্ছেন। অতীতে একইভাবে বিএনপি শাহ আজিজুর রহমানের মত স্বাধীনতা বিরোধীকে প্রধানমন্ত্রী বানিয়েছিল।

এনডিএম এর এই নেতা আরও বলেন, এই প্রক্রিয়া অব্যাহত থাকলে তারেক-এরশাদ ঐক্য এখন সময়ের ব্যাপার মাত্র। তবে আমরা দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই ক্ষমতার মসনদে কে বসবে, সেটা জনগণের ভোটেই নির্ধারিত হবে। অতীতের মত ভোটকারচুপি আর বিনাভোটের নির্বাচন এনডিএম হতে দিবে না।

আগামী ২৪ এপ্রিল দলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকার ঐতিহাসিক ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়নতনে সমাবেশ সফল করতে ঢাকা মহানগর এবং বিভিন্ন সাংগঠনিক জেলাসমূহে দলীয় সফর ও প্রস্তুতি বিষয়ে অনুষ্ঠিত এই সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এনডিএম মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহেরসহ সমাবেশ অনুষ্ঠান প্রস্তুতি কমিটির সদস্যবৃন্দ।