শুক্রবার, মে ৭
Shadow

গফরগাঁওয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

নিজস্ব প্রতিবেদক  :

ময়মনসিংহের গফরগাঁওয়ে যথাযোগ্য মর্যাদায় ৪৭তম মহান স্বাধীনতা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ সোমবার ভোর সাড়ে ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়।

পরে উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে স্থানীয় সাংসদের পক্ষে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, পৌর পরিষদ, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, মুক্তিযোদ্বা কমান্ড, প্রেসক্লাব, থিয়েটার, শিক্ষক সমিতি, সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ সর্বস্তরের মানুষ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্বাঞ্জলী জানায়।

সকাল ৮ ঘটিকায় স্থানীয় ইসলামিয়া সরকারি হাই স্কুল মাঠে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন, জাতীয় সংগীত পরিবেশন, এক মিনিট নীরবতা পালন ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুচকাওয়াজ উদ্বোধন,পরিদর্শন ও সালাম গ্রহণ করেন সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমান, পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন, সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল সিদ্দিক, গফরগাঁও থানার ওসি আবদুল আহাদ খান, পাগলা থানার ওসি মোখলেছুর রহমান আকন্দ, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কুচকাওয়াজে পুলিশ, আনসার ও উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে এবং মনোজ্ঞ শারীরিক কসরত প্রদর্শন করে। এ ছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে পৃথকভাবে স্থানীয় লঞ্চঘাটা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ, শহীদ মুক্তিযোদ্ধার পরিবার, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।