শুক্রবার, মে ৭
Shadow

দেশে জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জীবন দিয়ে রক্ত দিয়ে পুলিশ জঙ্গি দমন করেছে। এখন মাদক সমস্যা ভয়াবহ আকার ধারণ করেছে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গির মতো মাদক নির্মূল করা হবে। ইয়াবা ব্যবসায়ীদের মৃত্যুদণ্ডের বিধান রেখে মাদক নিয়ন্ত্রণ আইন সংশোধন করা হচ্ছে। মাদকের কবল থেকে নতুন প্রজন্মকে বাঁচানোর জন্য যা যা করা প্রয়োজন সব করা হবে।

বুধবার টাঙ্গাইলে জঙ্গি ও মাদক বিরোধী নাগরিক সমাবেশ এবং জেলা কারাগারে বন্দিদের স্বজনদের সঙ্গে ফোনে কথা বলার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বিকালে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে নাগরিক কমিটির সভাপতি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের (ভিপি জোয়াহের) সভাপতিত্বে আয়োজিত সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনের দৃষ্টিতে সবাই সমান। মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় যারা পলাতক রয়েছেন, কাউকেই ছাড় দেয়া হবে না। যেখানেই আত্মগোপন করে থাকুক খুঁজে বের করা হবে।

সমাবেশে মো. ছানোয়ার হোসেন এমপি, টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, স্বরাষ্ট্র মন্ত্রনাণালয়ের সচিব (সুরক্ষা বিভাগ) ফরিদ উদ্দিন চৌধুরী, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি আব্দুল্লাহ আল মামুন, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, নাগরিক কমিটির সদস্য সচিব তানভীর হাসান (ছোট মনির) প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে টাঙ্গাইল আসার পথে মির্জাপুরের মহেড়ায় পুলিশ ট্রেনিং সেন্টারের ছয়তলা পুলিশ ব্যারাক ভবন উদ্বোধন করেন। দুপুরে মন্ত্রী টাঙ্গাইল কারাগারে বন্দিদের স্বজনদের সঙ্গে ফোনে কথা বলার কার্যক্রম উদ্বোধন করেন।

পরে টাঙ্গাইল পুলিশ লাইনে মহিলা পুলিশ ব্যারাক ও পুলিশ হাসপাতালের নতুন ভবনের উদ্বোধন করেন।